আনো নতুন প্রভাত
- সৈয়দা ইয়াসমীন ০৫-০৫-২০২৪

হে নব,হে তরুণবর
যতকিছু অকল্যাণ,কুৎসিত,কঠিন,বর্বর
হাতে নাও কলম,ডায়েরীর পাতায় করো
অক্ষরে প্রতিবাদ,করো শান্ত আঘাত।

মিথ্যারে করো ধ্বংস ঘৃণায়
যত লাঞ্ছনা,বঞ্চনা,জুলুম, অন্যায়
ঝড়াও ঝড়,ঘটাও তুফান কন্ঠ উচ্চে
করো প্রতিবাদ,নামাও জল-প্রপাত।

যতকিছু মহান,সত্য,সুন্দর
বিনম্র সুরে গাঁথো মালা,হও পূজারী তার
জানি তোমরাই পারবে সৃজিতে এ জগতে
নব আলোয় নব দিনে এক নতুন প্রভাত।

২০-১২-২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।